২০ বছরেও হয়নি আইনমন্ত্রীর নির্বাচনীয় এলাকার রাস্তাটির সংস্কার! এলাকাবাসীর মানববন্ধন

২৫ জুন, ২০২১ : ৬:৫৬ অপরাহ্ণ ৩১৯
আশরাফুল মামুন: ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের নূরপুর গ্রামের একমাত্র সড়কটির সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে গ্রামবাসীরা। বৃহস্পতিবার(২৪জুন) বিকেলে সড়কের সামনে দাড়িয়ে মানববন্ধনে গ্রামবাসীদের পক্ষে তারা বলেন,নূরপুর গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয়, একটি উচ্চবিদ্যালয়, মসজিদ,গোরস্থান, ২টি মাদরাসা ও বাজার রয়েছে।একটিমাত্র রাস্তা দিয়ে গ্রামবাসীদের চলাচল করতে হয়। সর্বশেষ ২০০২ সালে রাস্তাটির সংস্কার হয়েছিল। এখন বৃষ্টি হলে কাদার জন্য রাস্তা দিয়ে চলাচল করা যায়না।গাড়ি উল্টে প্রায়ই দূর্ঘটনা ঘটছে। দূর্ঘটনায় আহত হয়েছেন এলাকার অনেক মানুষ।চেয়ারম্যান, মেম্বার ও জনপ্রতিনিধিদের কাছে অনেক ধরনা দিয়েও সাড়া পাওয়া যায়নি ।দেখেও যেন না দেখার ভান করছে তারা।
নূরপুর প্রাথমিক বিদ্যায়লের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হক বলেন,নূুরপুর মোড়ের উত্তর দিক থেকে দক্ষিণ দিক পর্যন্ত গ্রামের মধ্যে একটি মাত্র রাস্তা। তিনহাজারের চেয়ে বেশি লোকজনের বসবাস গ্রামে। ছাত্রছাত্রীদের যাতায়াতে অনেক কষ্ট হয়।অনেক দুঃখ প্রকাশ করছি যে বিশ বছর যাবৎ রাস্তাটির সংস্কার হচ্ছেনা। রাস্তাটি দ্রুত সংস্কার করে এলাকাবাসীর দুর্ভোগ লাঘব করার জন্য স্থানীয় সাংসদ আইনমন্ত্রী আনিসুল হক,চেয়ারম্যান সহ দায়িত্বশীল কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন গ্রামবাসীরা। এবিষয়ে ধরখার ১নং ওয়ার্ড মেম্বার আব্দুল বাক্কার বলেন,শাহ আলম এমপির আমলে ঢালাই করে রাস্তাটি করার পর এখন পর্যন্ত আর কোনো সং।সংস্কার করা হয়নি।যেই রড দিয়ে কাজটি করার কথা ছিল সেই রড দেয়নি। রাস্তাটির সর্বশেষ সংস্কার কাজ হয়েছে প্রায় ১ যুগ পার হয়ে গেছে। নিম্নমানের কাজ করায় অল্প দিনেই রাস্তা ভেঙ্গে গেছে।এক বছর আগে চেয়ারম্যানের মাধ্যমে ইউএনও’র কাছে কাগজপত্র জমা দেওয়া হলেও এখনো সংস্কার কাজ শুরু হয়নি।
এবিষয়ে ধরখার ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ বাছির বলেন,শাহ আলম এমপির আমলে সড়কটির কাজ হয়েছিল। সড়কটির সংস্কারের জন্য চেষ্টা করা হচ্ছে।চলতি বছরের শেষের দিকে সংস্কার কাজ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।