যানজটে অচল ব্রাহ্মণবাড়িয়ার কুমিল্লা-সিলেট মহাসড়ক

১৪ জুলাই, ২০২১ : ৫:৫৫ অপরাহ্ণ ৫৫১

শেখ রাজেন: মঙ্গলবার সকাল থেকেই ঢাকা – সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া অংশে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে। লাঙ্গলবন্দ সেতু মেরামতের কারণে বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করায় এই যানজটের সৃষ্টি হয়েছে। বুধবারও এই যানজটে আটকা পড়েছে হাজার হাজার ট্রাক, কন্টেইনার ও কাভার্ডভ্যান। হাইওয়ে পুলিশ জানিয়েছে যানজট নিরসনে কাজ চালিয়ে যাচ্ছে। তবে এই যানজট সেতু মেরামত শেষ হলে থাকবে না।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্দ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামতের জন্য মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত যানবাহনসমূহ লাঙ্গলবন্দ সেতুর শুধু একপাশে উভয়মুখি চলাচল করতে পারবে এবং রাত ১০টার পর থেকে আজ ১৪ জুলাই দুপুর ১২টা পর্যন্ত লাঙ্গলবন্দ সেতুর উপর দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

এই অবস্থায় বিকল্প পথ হিসেবে হালকা যানবাহনসমূহকে মোগড়াপাড়া-কাইকারটেক ব্রিজ-নবীগঞ্জ-মদনপুর সড়ক এবং ভারী যানবাহনসমূহকে কাঁচপুর-ভুলতা-নরসিংদী-ভৈরব ব্রিজ-সরাইল-ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা সড়ক ব্যবহার করতে বলা হয়েছে সড়ক বিভাগ থেকে। বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করে বেকায়দায় পড়েছেন যানবাহন চালকরা।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজালাল আলম জানান, লাঙ্গলবন্দ সেতু মেরামতের কারণে কুমিল্লা-সিলেট মহাসড়কে ভারী গাড়ির চাপ বেড়েছে।এই যানজট নিরসনে ঘাটুরা থেকে কসবার কালামুড়ি, নন্দনপুর, বিশ্বরোড, আশুগঞ্জে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ৫টি দল কাজ করছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।