অন্নদা স্কুলের পরিত্যক্ত ছাত্রাবাস এখন মাদকসেবীদের আস্তানা

১৯ জুলাই, ২০২১ : ১:৩২ অপরাহ্ণ ৭৭৬

শেখ রাজেন: ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের পরিত্যক্ত ছাত্রাবাস এখন মাদক সেবীদের আস্তানায় পরিনিত হয়েছে।
গত কয়েকবছর বছর যাবত এই ভবনটি পরিত্যক্ত অবস্থায় পরে থাকায় অনেক পেশার মানুষ এইখানে এসে মাদক সেবনের পাশাপাশি নানা অপকর্ম করে থাকে বলে জানা গেছে।

পরিত্যক্ত ভবনটির পাশেই রয়েছে একটি মসজিদ। এইখানে নামাজ পড়তে আসা কিছু মুসল্লি তেপান্তরকে জানান, এলাকার মসজিদ বাসার কাছে বলেই আমরা এই মসজিদে সবসময় নামাজ পড়তে আসি। নামাজে আসা বা যাওয়ার সময় মাঝে মধ্যে দেখা যায় এই ভবনে অনেক ছেলেদের আনাগোনা করতে। প্রায় সময় এই জায়গা থেকে অনেক বাজে গন্ধ অনুভব করি।

মুসল্লিরা আরো বলেন, তাদের কিছু বলতে আমাদের ভয় হয়। ভয় পাওয়ার কারণ জানতে চাইলে মুসল্লিরা বলেন “বাবারে শেষ বয়সে শত্রু বাড়াতে চাই না” বলে তারা আর কিছু বলতে রাজি হল না। কে বা কারা এই ভবনে আনাগোনা করে সেটা স্পষ্ট করে কেউ বলতে পারেননি।

অন্নদা স্কুলের প্রধান শিক্ষিকা ফরিদা নাজমিন তেপান্তরকে বলেন, মাদক সেবনের বিষয়টা তিনি অবগত নন। তিনি আরো বলেন বিস্তারিত জানার চেষ্টা করবেন এবং এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিবেন। পরিত্যক্ত ভবনটির বিষয়ে জানতে চাইলে উনি বলেন ভবিষ্যতে এই ভবনটি নিলামে বিক্রি করার পরিকল্পনা রয়েছে তাই আপাতত এই ভবনটি নিয়ে সংস্কারের চিন্তা নেই।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম বলেন, আমাদের পুলিশ প্রতিনিয়ত বিভিন্ন এলাকা টহল দিয়ে থাকে। এবং খারাপ কিছুর নিউজ পেলে তৎক্ষণাৎ আইনি ব্যবস্থা নিবেন বলে উনি আশ্বাস দিয়েছেন।

এলাকাবাসীর দাবি এই পরিত্যক্ত ভবনটি অতি দ্রুত সংস্কার অথবা মাদকমুক্তের ব্যবস্থা গ্রহণ করা হোক।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।