ভারতে উৎপাদন বেড়েছে শ্রীঘ্রই বাংলাদেশকেও টিকা দেওয়া হবে – বিক্রম দোরাস্বামী

২৩ জুলাই, ২০২১ : ১:৪৭ অপরাহ্ণ ২৯১

আশরাফুল মামুন: ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারতে ভ্যাকসিন উৎপাদনের বিষয়ে জানার জন্য আমি দেশে গিয়েছিলাম। ভারতে ভ্যাকসিনের উৎপাদন দ্রæত বাড়ছে। আশা করছি, উৎপাদন বাড়লে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে পারব। তবে আমি এ ব্যপারে নির্দিষ্ট কোন দিন তারিখ বলতে পারছি না। উৎপাদন বাড়ছে এটা ইতিবাচক দিক। আমরা বাংলাদেশের মত গুরত্বপূর্ণ বন্ধুদেশকে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে কাজ করছি। ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্টের শুণ্য রেখায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কোভিডের মধ্যে গত এক বছরে ব্যবসা বাণিজ্য উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে ভারতে বাংলাদেশের রপ্তানি বৃদ্ধি পেয়েছে এবং বাংলাদেশেও ভারতের রপ্তানি বৃদ্ধি পেয়েছে। এর মানে হলো যদি আমাদের যোগাযোগ ব্যবস্থা ভাল থাকে তাহলে কোডিড অতিমারির মধ্যে আমরা ব্যবসা বাণিজ্য অব্যাহত রাখত পারব।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি অনেক ভাল। তবে আমাদের উভয় দেশকে এখনও সতর্ক থাকতে হবে।
বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশ আমাদের ঘনিষ্ঠ বন্ধু দেশ। বাংলাদেশও কোডিডের বিরুদ্ধে লড়াই করছে। এ ব্যাপারে বাংলাদেশকে সহযোগিতা করতে পারলে আমরা খুশি হব। করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ কঠোর পরিশ্রম করছে এতে আমি আনন্দিত। শুক্রবার (২৩ জুলাই) সকালে আখাউড়া স্থলবন্দর দিয়ে তিনি বাংলাদেশে প্রবেশ করার সময় এসব কথা বলেন।
এসয় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মোঃ আব্দুল হামিদ প্রমুখ।
এর আগে গত ১৮ জুলাই বিক্রিম দোরাস্বামী আখাউড়া চেকপোষ্ট দিয়ে স্বস্ত্রীক দেশে যান

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।