ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল: করোনা রোগীর লাইনেও দালালের থাবা

২৫ জুলাই, ২০২১ : ৯:২২ অপরাহ্ণ ৫৯৪

শেখ রাজেন: ব্রাহ্মণবাড়িয়া জেনারেল (সদর) হাসপতালের করোনা পরিক্ষার লাইনেও দালালরা থাবা বসিয়েছে। মানুষের দীর্ঘ লাইন হওয়ায় টাকার বিনিময়ে দালালরা মানুষকে আগে সিরিয়াল পাইয়ে দিচ্ছে। আর এই কাজে দালালদের সহযোগীতা করছে কিছু স্বাস্থ্যকর্মী। ২৫ জুলাই রোববার ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপতালের বিএমএ ভবনে গিয়ে এই দৃশ্য দেখা যায়।

নমুনা দিতে আসা লোকজন জানান, স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় দালাল চক্রটি সিরিয়াল পাইয়ে দেওয়ার নাম করে প্রতিজনের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে। টাকা দিতে না পারলে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও কাজ হচ্ছে না। এতে পরীক্ষা করতে আসা মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে স্বাস্থ্যবিধি না মেনে ঠাসাঠাসি করে লাইনে দাঁড়িয়ে থাকে লোকজন। আবার অনেকেরই মাস্ক মুখে থাকলেও যথাযথ স্থানে নেই। এতে করে আক্রান্তদের মাধ্যমে করোনা আরো ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, দিন দিন অতিরিক্ত রোগির চাপ বাড়ার কারণে হসপিটাল কর্মীদের হিমশিম খেতে হচ্ছে। তিনি আরো জানান, স্যাম্পল সংগ্রহে সরকার নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত টাকা নেয়া হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।