উৎসবমুখর পরিবেশে আখাউড়ায় করোনার টিকাদান তবে ভিড় সামলাতে নেই ব্যাবস্থাপনা

৭ আগস্ট, ২০২১ : ৪:৫৫ অপরাহ্ণ ১৬৮

আশরাফুল মামুন: ব্যাপক উৎসাহ উদ্দীপনায় শনিবার (৭ আগষ্ট) সকাল ৯ ঘটিকা থেকেই ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় শুরু হয়েছে গণটিকাদান কার্যক্রম।টিকা নিতে আসা ২৫ বছর ঊর্ধ্বে তরুণ-তরুণী, নারী পুরুষসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের দীর্ঘ লাইন পাশাপাশি উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। তবে কিছু কিছু কেন্দ্র গুলোতে উপচে পরা ভিড় লক্ষ্য করা গেছে। এই ভিড় সামলাতে ব্যাবস্থাপনার অভাব দেখা গেছে। ভিড় ঠেলে করোনার টিকা নিতে ব্যস্ত ছিল আগ্রহীরা।

আখাউড়ায় উপজেলার ৫টি কেন্দ্রে প্রথম দিনে গনহারে টিকা কার্যক্রম চলছে। কেন্দ্রগুলো যথাক্রমে আখাউড়া পৌরসভার জাহানারা হক মহিলা কলেজ,দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়,মনিয়ন্দ ইউনিয়নে মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়, ধরখার ইউনিয়নে নুরপুর উচ্চ বিদ্যালয় ও মোগড়া ইউনিয়নের নয়াদিল সরকারি প্রাথমিক বিদ্যালয়। আখাউড়া উপজেলা ও পৌরশহরে শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত এক যোগে ৫টি কেন্দ্র ৩০০০ তিন হাজার লোককে করোনার ভ্যাকসিন প্রদান করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৬০০ করে করোনার ভ্যাকসিন দেওয়া হয়। উপজেলার ধরখার ইউনিয়নের নুরপুর উচ্চ বিদ্যালয়ে ভ্যাকসিন গ্রহণের জন্য মানুষের মধ্যে উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে, সকাল ১২ টার মধ্যেই ৬০০ ভ্যাকসিন প্রধান শেষ হয়ে যায়। ভ্যাকসিন না পেয়ে অনেকে বাড়িতে ফিরে গেছে।
জাহানারা হক মহিলা কলেজে স্বাস্থ্য বিধি মেনে প্রথম ডোজ নিচ্ছেন সাধারণ মানুষ।দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ে মানুষের উপচেপড়া ভিড় তারমধ্যে রয়েছে দীর্ঘ লাইন উপেক্ষিত স্বাস্থ্যবিধি।ধরখার ইউনিয়নের নুরপুর প্রাথমিক বিদ্যালয়ে ১২ ঘটিকায় ৬০০ ডোজ টিকা শেষ হয়ে গেছে।মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ে মানুষের উপচেপড়া ভিড়। টিকা নিতে আসা লোকজনের মধ্যে অনেকেই জানান দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকেও টিকা পাইনি ৬০০ ডোজ শেষ হয়ে গেছে।
এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রাশেদুর রহমান রাশেদ কে বারবার ফোন দিলেও ফোনে পাওয়া যায় নি।
এদিকে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার জানান মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছায় আজকে সারা বাংলাদেশের ন্যায় আখাউড়ার ৫ টি কেন্দ্রে টিকা দেয়া শুরু হয়েছে আমরা দেখেছি উৎসবমুখর পরিবেশে স্থানীয় জনপ্রতিনিধি সহ ভলান্টিয়ার কাজ করছে। যেখানে উপচে পড়া ভিড় রয়েছে সেখানে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বলা হয়েছে। আজকে আখাউড়ায় ৫ টি কেন্দ্রে ৩ হাজার টিকা প্রদান করা হবে এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত টিকা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।