ফেইসবুকে প্রকাশিত অপপ্রচারের প্রতিবাদ

১১ আগস্ট, ২০২১ : ১০:৫৪ পূর্বাহ্ণ ২০৪

১০ জুলাই ২০২১ তারিখে somoykal press নামক একটি ফেইসবুক আইডি থেকে “গা ডাকা দিয়েছেন হেফাজত নেতা রফিকুল ইসলাম” শিরোনামে একটি লিখা প্রকাশ হয়েছে যা আমার দৃষ্টিগোচর হয়েছে। লিখাটি সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্যে প্রণোদিত, নির্জলা মিথ্যাচার ও বানোয়াট। আমি এই মিথ্যা লিখার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। উক্ত আইডিটিতে লিখা হয়েছে, গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তান্ডবের সময় আমি নাকি কসবা থেকে কয়েকশ দাঙ্গাবাজ ভাদুঘর এলাকায় এনেছি এবং আমার নেতৃত্বে নাকি পুলিশ সুপারের কার্যালয়, জেলা পরিষদ ও ডাক বাংলোসহ বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা করা হয়েছে। উক্ত কথাগুলো সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত, মিথ্যা ও বানোয়াট। লিখাটিতে এসব তথ্য; লেখক কোথায় পেলেন তার কোন সূত্র বা উদ্ধৃতি দেননি। আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই, এসব নির্জলা মিথ্যা ও বানোয়াট অভিযোগের কোনও প্রমাণ পাওয়া যাবেনা।

লেখার শিরোনামে ও ভেতরে বলা হয়েছে আমি নাকি হেফাজত নেতা। অথচ আমি হেফাজতে ইসলাম বাংলাদেশের কোনো প্রকারের সাংগঠনিক দায়িত্বে কখনোই ছিলাম না এখনও নেই। প্রকৃতপক্ষে আমি ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক। আমি দাওয়াতে তাবলীগের মেহনতে সম্পৃক্ত। এছাড়াও আমি ব্রাহ্মণবাড়িয়া শহরের একজন ব্যবসায়ী। ব্যবসা-ই আমার প্রধান কর্ম। লিখাটির সাথে প্রকাশিত তান্ডবের ছবিগুলোতে কোথাও আমাকে দেখা যায়নি।

লিখাটি প্রকাশ হওয়ার পর খোজ নিয়ে জানতে পারি somoykal press নামক ফেইসবুক আইডিটি পরিচালনা করে থাকেন শরীফ মাহমুদ নামক এক ব্যক্তি যিনি প্রায়ই নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে থাকেন। এই লিখাটি প্রকাশ হওয়ার ২ দিন আগে (রবিবার) তিনি আমার ব্যবসা প্রতিষ্ঠানে (বেকারি) সাংবাদিক পরিচয়ে যান এবং করোনার সময় বেকারি খোলা কেন এসব বিষয়ে আমার ম্যানেজারকে বিভিন্ন প্রশ্ন করেন। এবং তখনই তাকে অনৈতিক সুবিধা দেওয়ার জন্য বিভিন্ন ইঙ্গিত করে কথা বার্তা বলেন। শেষ পর্যন্ত আমার কাছ থেকে কোন সুবিধা না পাওয়ায় তিনি এই মিথ্যা-বানোয়াট লিখা প্রকাশ করে আমাকে সমাজে হেয় প্রতিপন্ন ও প্রশাসনিক ভাবে বিপদে ফেলার অপচেষ্টা করছেন। এই শরীফ মাহমুদ গত এক বছর আগে রাস্তা মেরামতের কথা বলে আমার কাছ থেকে পাঁচশত টাকা নিয়েছিলেন। আমি; আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারটি অবিলম্বে সরিয়ে নেয়ার জন্য somoykal press আইডি পরিচালনাকারীকে উদাত্ত আহবান জানাচ্ছি। অন্যথায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবাদকারী
হাজী মো. রফিকুল ইসলাম
শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক
ইসলামী আন্দোলন বাংলাদেশ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা।

 

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।