ভারতে উৎপাদন বেড়েছে চুক্তি অনুযায়ী বাংলাদেশ কে টিকা দেওয়া যাবে – ভারতীয় রাষ্ট্রদূত

৮ সেপ্টেম্বর, ২০২১ : ৩:২৮ অপরাহ্ণ ২৪১
আশরাফুল মামুন; ভারতে করোনা ভ্যাকসিন এর উৎপাদন বাড়ানো হয়েছে আমরা আশা করছি চুক্তি অনুযায়ী বাংলাদেশকে ভ্যাকসিন দেওয়া যাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী। আজ বুধবার দুপুরে আখাউড়া ইমিগ্রেশন দিয়ে ভারত যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। তবে কবে নাগাদ এই ভ্যাকসিন পাওয়া যাবে তার কোনো দিনক্ষণ চূড়ান্ত  করে কিছু বলেননি তিনি।
এ সময় তিনি বলেন গত চার মাসে বাণিজ্য বেড়েছে দু’দেশের।রেলের মাধ্যমে পণ্য আমদানি রপ্তানি বেড়েছে।দু’দেশের মধ্যে যোগাযোগ বাড়াতে সড়ক,নৌপথ, রেলপথ উন্নত করা হচ্ছে।এতে করে দু’দেশই লাভবান হবে। তিনি দুপুরে সড়কপথে ঢাকা থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাবার সময় আখাউড়া সীমান্তে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।এসময় তিনি আরো বলেন দু’দেশের মধ্যে টুরিস্ট ভিসা ব্যতীত ফ্যামিলি,ব্যবসা,চিকিৎসা ভিসা চালু আছে বিমান যোগাযোগ শুরু হয়েছে করোনার পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে টুরিস্ট ভিসা চালু করা সম্ভব হবে।
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাবার সময় স্থলবন্দরে তাকে অভ্যর্থনা জানানো হয়।এসময় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, কসবা আখাউড়া সার্কেল এএসপি আবু নাহিদ, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, আখাউড়া ইমিগ্রেশন কর্মকর্তা আব্দুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।