ব্রাহ্মণবাড়িয়া এক গৃহবধূর ৩ জমজ সন্তান প্রসব

১৩ সেপ্টেম্বর, ২০২১ : ৫:০৭ অপরাহ্ণ ১৮১৮

শেখ রাজেন: ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে তিনটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন বেদেনা আক্তার নামে এক প্রসূতি। রোববার(১২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে জেলা শহরের পাইকপাড়ায় দি বসুন্ধরা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারের মাধ্যমে ৩ যমজ শিশুর জন্ম হয়। প্রসূতি বেদেনা আক্তার নাসিরনগর উপজেলার নূর ইসলামের স্ত্রী।

ঐ হাসপাতালের চিকিৎসক ও ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনি কনসালট্যান্ট ডা. আইরিন হক জানান, দুই সন্তান ও তাদের মা সুস্থ আছেন। একটি শিশু কিছুটা অসুস্থ তার চিকিৎসা চলছে।
দি বসুন্ধরা জেনারেল হাসপাতালের কনসালটেন্ট (অ্যানেস্থেশিয়া) ডা. খোকন দেবনাথ জানান, রোববার রাত ১০টার দিকে ওই প্রসূতি কে হাসপাতালে নিয়ে যান স্বজনরা। আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে আগেই জানা গিয়েছিল যে বেদেনা আক্তারের পেটে দুটি সন্তান রয়েছে। তার শরীরের রক্ত স্বল্পতা দেখা দেওয়ায় দ্রুত অপারেশন করা হয়। এরপরই তিন টি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন ঐ প্রসূতি।

পারিবারিক সূত্রে জানা গেছে, শিশু তিনটির ওজন কম হওয়ায় তাদের পার্শ্ববর্তী শিশু হাসপাতালের ইনকিবেটরে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) রাখা হয়েছে। নূর ইসলাম-বেদেনা আক্তার দম্পতির ঘরে আরো চারটি সন্তান রয়েছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।