আখাউড়ায় যুবদলের বিতর্কিত নব গঠিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ

২৬ সেপ্টেম্বর, ২০২১ : ৭:১৬ অপরাহ্ণ ৩৮৫

আশরাফুল মামুন: আখাউড়া উপজেলা ও পৌর যুবদলের নতুন ঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে পদ বঞ্চিত দলের একাংশের নেতাকর্মীরা। রোববার(২৬ সেপ্টম্বর) সংবাদ সম্মেলন শেষে বিতর্কিত কবির ভুইয়ার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও তার কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধরা।

তাদের অভিযোগ, দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে এসব বিতর্কিত কমিটি গঠনের পেছনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার ব্যক্তিগত সহকারি আব্দুর রহমান সানি ও তার বড় ভাই কবির ভূইয়া অযাচিত হস্তক্ষেপ করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে যুবদলের যুগ্ম আহবায়ক পদ প্রার্থী মামুন মিয়া অভিযোগ করে বলেন, গত ১২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম(ফেইসবুকে) জানতে পারি আখাউড়া উপজেলা যুবদল ও পৌর যুবদলের ৩১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করেছে জেলা যুবদল।

কিন্তু দুটি কমিটিতে দলের দীর্ঘদিনের পরীক্ষিত, ত্যাগী নেতাকর্মীদের কে বাদ দেওয়া হয়েছে । যা অত্যন্ত দু:খজনক। মামুন মিয়া আরো বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কথিত ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানির বড় ভাই কবির আহম্মেদ ভূইয়া ছোট ভাইয়ের প্রভাব খাটিয়ে জেলা কমিটিকে চাপ দিয়ে অযোগ্য অদক্ষদেরকে দিয়ে এসব পকেট কমিটি করেছেন। আগামী সাত দিনের মধ্যে ঘোষিত উপজেলা ও পৌর যুবদলের আহবায়ক কমিটি বাতিলের দাবী জানানো হয়। নতুবা পরবর্তীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে। কবির আহম্মেদ ভূইয়ার বাড়ি আখাউড়া উপজেলার পাশ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বরিশল গ্রামে। বিএনপিতে তার কোন পদ পদবী নাই। তার ছোট ভাই সানীর প্রভাব খাটিয়ে তিনি বিএনপির রাজনীতিতে এসব বিতর্কিত কর্মকান্ড করে ব্রাহ্মণবাড়িয়ার বিএনপির রাজনীতি তে কোন্দল সৃষ্টি করে আসছেন।

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন যুবদলের আহবায়ক প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম রানা, পৌর যুবদলের সাবেক আহবায়ক মোবাশ্বের আহসান, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক প্রার্থী এফ. এ. ফোরকান সহ দলের অন্যন্যা নেতা কর্মী বৃন্দ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।