নবীনগরে পুকুরে বিষ দিয়ে দুর্বৃত্তদের মাছ নিধন

২৬ নভেম্বর, ২০১৯ : ৬:২৭ অপরাহ্ণ ৫১০

মোঃ সফর মিয়া: ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের আকবপুর গ্রামের এক পুকুরে বিষ প্রয়োগ করে বিপুল পরিমাণ মাছ নিধনের অভিযোগ উঠেছে।
গতকাল সোমবার(২৫/১১) দিবাগত রাতে কে বা কারা রাতের আঁধারে পুকুরে বিষ প্রয়োগ করে এ ঘটনা ঘটিয়েছে তা শনাক্ত করা যায়নি।পুকুরটি ৬০ শতাংশ জায়গায় প্রায় ৫০ হাজার বিভিন্ন প্রজাতির মাছের পোনা ও মাঝারী সাইজের মাছ সহ এতে প্রায় ৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন মৎস্য প্রজেক্টের মালিক মোঃ ইকবাল হোসেন।
এই মৎস্য প্রজেক্টের মালিক মোঃইকবাল হোসেন শিবপুর সুর সম্রাট আলাউদ্দীন খাঁ মহাবিদ্যালয়ের অফিস সহকারী দায়ীত্বের পাশাপাশি প্রায় ৬-৭ বছর যাবত তিনি বিভিন্ন পুকুরে নানান প্রজাতির মাছও চাষ করে আসছেন। এভাবেই চলছে তার সংসার।

প্রজেক্ট মালিক ইকবাল বলেন, আমার প্রতিপক্ষ আমার বিরুদ্ধে শত্রুতার জের ধরে এরকম ঘটনা ঘটিয়েছে।আমার বাড়ীতে এসে আমাকে মেরে ফেলার হুমকি দিয়েছে।আমার আরো পুকুর রয়েছে সেগুলোকে নিয়েও এখন ভয় পাচ্ছি। আমার জীবনের নিরাপত্তা চাই পাশাপাশি এ ঘটনার তদন্ত করে সুষ্ঠ বিচারের দাবী জানাচ্ছি।”

মঙ্গলবার সকালে ঘটনাস্থলে সরেজমিনে এসে পরিদর্শন করেন শিবপুর পুলিশ ফাড়ির এ এস আই মশিউর রহমান তিনি বলেন, ক্যাম্পে এসে অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।উল্ল্যখ্য যে,গত(১৪/১১)ইং তারিখে ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে আকবপুর গ্রামে দুই গ্রুপের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে এবং এতে উভয় গ্রুপ মিলে প্রায় ৮-১০জন আহত হন।তাদের মধ্যে অনেকে গুরুতর আহত হয়ে এখনো হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।এমনিতেই সেই ঘটনার জের ধরে গ্রামটির পরিবেশ থমথম অবস্থা বিরাজ করছে।তার উপর আবার আজ এই ঘটনাটি ঘটল!

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।