জেলা ছাত্রলীগের ভুলে ভরা প্রেস রিলিজ

১০ নভেম্বর, ২০২১ : ১১:০৭ অপরাহ্ণ ৮২৯

তেপান্তর রিপোর্ট: গত ৩১’শে অক্টোবর জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর থেকেই সমালোচনা ও বিতর্কের বানে জর্জরিত জেলা ছাত্রলীগ। বিবাহিত, ছিনতাই ও মাদক মামলার আসামি, মাদকসেবী,ছাত্রদল ও ছাত্র শিবির কর্মী এবং বিএনপি পরিবারের সদস্যদের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান দিয়ে এমনিতেই দিশেহারা অবস্থায় জেলা ছাত্রলীগের নেতৃত্ব। তার মধ্যে আজকে (১০ নভেম্বর) জেলা ছাত্রলীগের প্যাডে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। প্রকাশিত প্রেস রিলিজ এ কয়েকটি বানানের ভুল ধরা পড়েছে( তার মধ্যে আহ্বায়ক ও বহিষ্কারের সঠিক বানানের জায়গায় “আহ্বয়াক” এবং “বহিস্কারে” উল্লেখ করা হয়েছে)। এবিষয়ে রাজনীতি সচেতন অনেকেই বলছেন বিতর্ক আর সমালোচনায় দিশেহারা জেলা ছাত্রলীগ, তাই তাদের প্রায় সবকিছুতেই ভুলভ্রান্তি প্রতীয়মান হচ্ছে।

এ বিষয়ে সদর উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক ও সদ্য গঠিত জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক ইমরুল হাসনাত চৌধুরী সৈকত বলেন,”বলার সময় আমরা যেভাবেই বলি না কেন, লেখার সময় অবশ্যই সতর্ক থাকতে হবে। ‘বলার সময় আমরা যেভাবেই বলি না কেন’— এরূপ স্বাধীনতাও ভাষা ও বানানের শুদ্ধতার জন্য ক্ষতিকর।
বস্তুত বলার সময়ও আমাদের সতর্ক হতে হবে। লেখার ক্ষেত্রে যদি আমরা পরিপূর্ণ শুদ্ধতা আশা করি, তাহলে বলার ক্ষেত্রেও আমাদের শুদ্ধতার খুব কাছাকাছিই পৌঁছতে হবে।
বাংলা বানানে ত্রুটি চোখে ভাসলে খুব কষ্ট হয়।”

উল্লেখ্য, তেপান্তরে বিতর্কিত পূর্ণাঙ্গ কমিটির প্রায় চল্লিশ জন অভিযুক্ত সদস্যের ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে সংবাদ প্রকাশ করেছে,অতি শীঘ্রই আরও অনেকের অভিযোগ এর ব্যাপারে সংবাদ প্রকাশ হতে পারে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।