নবীনগরে নৌকা ঠেকাতে সরকার বিরোধীরা একাট্টা

২২ নভেম্বর, ২০২১ : ১২:৩৯ অপরাহ্ণ ১৫১

মো.সফর মিয়া: আসন্ন স্থানীয় সরকার নির্বাচন ২০২১ এর তৃতীয় ধাপে দলীয় প্রতীকের নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার প্রার্থীদের যেকোনো মূল্যে ঠেকাতে সতন্ত্র প্রার্থীদের সাথে অন্তরালে ও প্রকাশ্যে কাজ করছে সরকার বিরোধীরা।

তথ্য সূত্রে জানা যায়,১৩ টি ইউনিয়ন থেকে যাদের বর্তমান সরকার নৌকা প্রতীকে মনোনীত করেছে তাদের যোগ্যতা থাকা সত্বেও বিদ্রোহীদের উৎসাহ দিয়ে মাঠে টিকিয়ে রেখেছে সরকার বিরোধীরা। এবিষয়ে অনেকে ধারণা করছেন নৌকা প্রতীক যাকেই দেয়া হত তার বিরুদ্ধে অবস্থান নিত বিদ্রোহী ও সরকার বিরোধীরা। এখানে ব্যক্তি কোন সমস্যা নয়, মূল সমস্যা হল নৌকা প্রতীক। এটা একটি সরকার বিরোধীদের সরকার পতনের ষড়যন্ত্র, তাদের মূল উদ্দেশ্য হল স্থানীয় সরকার ব্যবস্থাপনায় যদি জনপ্রতিনিধি হিসেবে তাদের লোকদের বসানো যায় তাহলে পরবর্তীতে সরকার বিরোধী আন্দোলনে সুযোগ সুবিধা সহ সরকার পতনের নীল নকশা তৈরি করতে সহায়ক হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আওয়ামী লীগের কর্মী জানান,উপজেলার ১৩ টি ইউনিয়নের বেশিরভাগ ইউনিয়নে সরকার বিরোধীরা যেভাবে নৌকার বিদ্রোহীদের উৎসাহিত করছে নৌকার বিপক্ষে মাঠে থাকার জন্য এটি একটি গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত। নৌকা প্রতীক বরাদ্দের চিঠিতে স্বাক্ষর দলের সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার। যারা দলীয় নেত্রীর স্বাক্ষর করা মনোনীত ব্যক্তির প্রতিপক্ষ হয়ে মাঠে নৌকা বিপক্ষে সরকার বিরোধীদের নিয়ে প্রচার প্রচারণা চালাচ্ছে তারা তাদের প্রয়োজনে সরকার পতনেও মাঠে কাজ করতে দ্বিধাবোধ করবে না।দলের নীতিনির্ধারকদের উচিত এই মূহুর্তে সাংগঠনিক ভাবে কঠোর সিদ্ধান্ত নেয়ার যাতে করে কেউ নিজ স্বার্থের জন্য দলীয় সিদ্ধান্তকে অমান্য করতে সাহস না করেন।

এবিষয়ে নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বলেন,বিষয়গুলো আমাদের দৃষ্টিগোচর হয়েছে।আমরা বিদ্রোহীদের বারবার আহ্বান করে উল্টো তাদের প্রশ্নের সম্মুখীন হয়েছি যে,উপজেলা নির্বাচনে যারা নৌকার বিরোধিতা করেছে তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়নি? আমি ইউনিয়ন পর্যায়ের সকল পদপদবীধারী নেতাকর্মীদের জোর অনুরোধ করব তারা যেন বঙ্গবন্ধুর আদর্শের প্রতীক নৌকার পক্ষে কাজ করে, অন্যথায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিশেষে আক্ষেপ করে বলেন,কোন প্রকৃত মুজিব সৈনিক নৌকার বিপক্ষে কাজ করতে পারে না।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।