Tepantor

ইউপি নির্বাচনে মাদক মামলার আসামী পেল নৌকা প্রতীক

৮ ডিসেম্বর, ২০২১ : ১০:৩০ পূর্বাহ্ণ ৪২৪

তেপান্তর রিপোর্ট: আগামী ৫ জানুয়ারি পঞ্চমধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১ ইউনিয়ন পরিষদের নির্বাচন। ইতিমধ্যেই নির্বাচনে দলীয় প্রার্থীদের তালিকা চুড়ান্ত করেছে বাংলাদেশ আওয়ামীলীগ।

Tepantor

গত রোববার বিকেলে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গনভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থীদের তালিকা চুড়ান্ত করা হয়েছে বলে দলের বাংলাদেশ আওয়ামিলীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে।

চুড়ান্ত তালিকা অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নে দ্বিতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন (নৌকা প্রতীক) শেখ ওমর ফারুক। তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও-র ছেলে।

মনোনোয়নপ্রাপ্ত শেখ ওমর ফারুক একটি মাদক মামলার আসামী। ঢাকার শাহবাগ এলাকার (ময়মনসিংহ রোড-২/ক ১২/১৩) হোটেল পিকক লিমিটেড থেকে অবৈধভাবে মজুদ করা বিপুল পরিমান দেশীয় মদ, বিদেশী মদ ও বিয়ার (মাদকদ্রব্য) উদ্ধারের ঘটনায় শাহবাগ থানায় দায়েরকৃত একটি মামলায় তিনি এফআইআরভুক্ত ৬ নং আসামী।

র‍্যাব-২-এর সিপিসি-১, সাত মসজিদ রোড, মোহাম্মদপুর ঢাকার নাঃ সুবেদার মোঃ সামসুল আলম বাদি হয়ে ঢাকার শাহবাগ থানায় এই মামলাটি দায়ের করেন। মামলা নং-৪, তারিখঃ- ৫ আগষ্ট ২০২১ইং, ধারা ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ০৬(১) এর ২৪(গ)৪০/৪১/। ওই মামলায় ৬ নং আসামী হিসেবে শেখ ওমর ফারুককে পলাতক দেখানো হয়। মামলায় শেখ ওমর ফারুকের পিতার নাম- ফিরোজুর রহমান, মাতা- মর্জিনা বেগম, হোল্ডিং ৮/১ মহল্লা-শুক্রাবাদ, থানা- মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা উল্লেখ্য করা হয়।

শেখ ওমর ফারুকের পিতা ফিরোজুর রহমান ওলিও সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। গত উপজেলা পরিষদ নির্বাচনে ফিরোজুর রহমান ওলিও দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হলে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে ফিরোজুর রহমান ওলিওর ছেলে শেখ ওমর ফারুক প্রথমবারের মতো চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

এদিকে শেখ ওমর ফারুক দ্বিতীয়বারের মতো সুলতানপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়ায় আওয়ামীলীগের তৃনমূলের নেতা-কর্মীদের মধ্যে চরম অসন্তোষ ও ক্ষোভ বিরাজ করছে। মাদক মামলার আসামী কিভাবে নৌকা প্রতীক পেলেন এই প্রশ্ন এখন সবার মুখে মুখে উঠেছে। তবে ফিরোজুর রহমান ওলিও প্রভাবশালী হওয়ায় ভয়ে এলাকার কেউ মুখ খুলতে চায়না।

তৃনমূলের নেতা-কর্মীরা শেখ ওমর ফারুকের প্রার্থীতা বাতিল করে দলের জন্য নিবেদিত প্রান ও স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেয়ার জন্য দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানিয়েছেন।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।