আখাউড়ায় আচরণ বিধি লঙ্ঘনে ৩ চেয়ারম্যান ও ৭ প্রার্থীকে অর্ধলক্ষ টাকা জরিমানা

১৩ ডিসেম্বর, ২০২১ : ৬:৩০ অপরাহ্ণ ৩৯০

আশরাফুল মামুন: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার ধরখার চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাপকহারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ৩ চেয়ারম্যান প্রার্থীসহ সাতজন প্রার্থীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

রোববার (১২ ডিসেম্বর) রাত ১০টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস উপজেলার ধরখার ইউনিয়নে পৃথক অভিযান পরিচালনা করে এ অর্থদণ্ডাদেশ প্রদান করেন। উক্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিন চেয়ারম্যান প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালানো, আলোকসজ্জা করা, দেয়ালে পোস্টার লাগানো ও গণ-মিছিল করায় শরীফুল ইসলাম, সারোয়ার আলম ও গোলাম সামদানীকে ১০ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে চেয়ারম্যান প্রার্থী শরীফুল ইসলাম মিছিল বের করলে তার অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী সারোয়ার আলমের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এলাকায় চরম উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়।

খরব পেয়ে ধরখার ফাঁড়ি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস ওই দুই চেয়ারম্যান প্রার্থীকে সতর্ক করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন। আগামী ২৬ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলায় চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৮ জন ও সাধারণ সদস্য পদে ১৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।