নবীনগরে একই রাতে ৩টি বহুতল ভবনে আগুন দিয়েছে দূর্বৃত্তরা

৫ জানুয়ারি, ২০২২ : ৫:৩৮ অপরাহ্ণ ২৪৮

সফর মিয়া: নবীনগর পৌর শহরের পৃথক ৩টি ওয়ার্ডের ৩টি স্থানের ৩টি বহুতল ভবনে আগুন দিয়েছে দূর্বৃত্তরা।

মঙ্গলবার(৪ জানুয়ারি) দিবাগত রাত ৩:৩০মিনিটে প্রথমে ২ নং ওয়ার্ডের পশ্চিম পাড়া দেলোয়ার হোসেনের বহুতল ভবনের নিচে থাকা ছিদ্দিক মিয়ার একটি মোটরসাইকেলে আগুন দেয় দূর্বৃত্তরা। উল্লেখ্য উক্ত বহুতল ভবনের তৃতীয় তলায় নবীনগর সহকারী কমিশনার(ভূমি) মোঃ মোশাররফ হোসাইন স্বপরিবারে বসবাস করেন।

একই রাত ৪টায় পৌর শহরের ৪ নং ওয়ার্ডের ডাঃ সাদেক হোসেনের বহুতল ভবনের নিচে থাকা একটি প্রাইভেট কার এবং ০৩ নং ওয়ার্ড মজিবর রহমানের বহুতল ভবনের থাকা একটি এপাসি মোটরসাইকেল আগুন দেয় দূর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌঁছার পূর্বে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন। এনিয়ে জনমনে আতংক বিরাজ করছে।অনেকে মনে করছে এটি একটি পরিকল্পিত ঘটনা,দূস্কৃতকারীরা এলাকায় আতংক বিরাজ করাতে বহুতল ভবনগুলো টার্গেট করেছে,কেননা প্রতিটি বহুতল ভবনের নিচে থাকা পেট্রোল চালিত যানবাহনে আগুন দিয়েছে তারা।

এবিষয়ে দূর্বৃত্তদের আগুনে পুড়া ২নং ওয়ার্ডের মোটরসাইকেল মালিক ছিদ্দিক মিয়া জানান,আমি আগুন লাগা বিল্ডিং এর দ্বিতীয় তলায় থাকি, হঠাৎ রাত ৩ঃ৩০ টার দিকে আগুনের তাপে ঘুম থেকে উঠে দেখি বিল্ডিং এর নিচে শুধু আগুন।তাড়াহুড়ো করে নিচে নেমে সবাই মিলে আগুন নিভাতে সক্ষম হই। ততক্ষণে আমার মোটরসাইকেল আগুন পুড়ে গেছে। রাত থেকে আমরা সবাই আতংকের মধ্যে আছি।

০৪ নং ওয়ার্ডের ডাঃ সাদেক হোসেনের বাসার নিচতলায় থাকা প্রাইভেট কারের আগুন নিভানোর সময় উপস্থিত পাশের মুদির দোকানদার মোহন মিয়া জানান, আমি চিৎকার শুনে ছুটে এসে আগুন নিভাতে সহযোগিতা করি,চারদিকে শুধু আগুন আর কালো ধোঁয়া ছাড়া কিছুই দেখা যাচ্ছিল না।আমরা অনেক কষ্ট করে আগুন নিভানোর পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে পৌঁছেছে।

৩নং ওয়ার্ডের মজিবর রহমানের বিল্ডিংয়ের নিচ তলায় থাকা সম্পুর্ন ভাবে পুড়ে যাওয়া মোটরসাইকেল ও বাসায় আগুন ছড়িয়ে পড়া সম্পর্কে বিল্ডিং মালিক জানান, রাত ৪ টার দিকে একটি বিকট শব্দের আওয়াজে আমাদের ঘুম ভাঙ্গলে নিচের দিকে তাকিয়ে দেখি আগুন আর আগুন, দ্রুত তাড়াহুড়ো করে বিল্ডিংয়ের থেকে নিচে নেমে সকলের সহযোগিতায় দ্রুত আগুন নিভাতে সক্ষম হই। এরই মধ্যে আমাদের একটি মোটরসাইকেল পুড়ে ছাই হয়ে যায়। আমরা এখনও আতংকে রয়েছি।

এবিষয়ে নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শংকর দাস জানান,বিষয়টি অত্যন্ত দুঃখজনক, আমি এর সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করার জন্য থানা প্রশাসনের নিকট আহব্বান জানিয়েছি।

অগ্নিকান্ডের বিষয়ে থানা প্রশাসনের পক্ষ থেকে কি ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে এসম্পর্কে নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার সিরাজুল ইসলাম জানান,একটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে অপরাধীকে সনাক্ত করতে আমাদের টিম মাঠ পর্যায়ে কাজ করছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।