Tepantor

ব্রাহ্মণবাড়িয়ায় নবজাতকদের জন্য স্ক্যানো ইউনিট চালু

২৩ জানুয়ারি, ২০২২ : ৩:৪৮ অপরাহ্ণ ১৭৪

তেপান্তর রিপোর্ট: কম ওজন নিয়ে ভূমিষ্ঠ ও ঠান্ডাজণিত সমস্যায় আক্রান্ত নবজাতকদের সুচিকিৎসা নিশ্চিতে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারালে হাসপাতালে স্ক্যানো ইউনিটের উদ্বোধন করা হয়েছে।

Tepantor

রবিবার (২৩ জানুয়ারী) বেলা ১০টার দিকে স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী প্রধান অতিথি থেকে ইউনিটটির উদ্বোধন করেন।

এ সময় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা শিউলী আজাদ, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোল্লা মোহাম্মদ শাহীন, সিভিল সার্জন ডা. মুহাম্মদ একরাম উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ও স্বাচিপের সভাপতি ডা. মো. আবু সাঈদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি ডা. মো. বজলুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামিসহ জেলা স্বাস্থ্য বিভাগের সদস্যবৃন্দ।

এ সময় সংসদ সদস্য মোকতাদির চৌধুরী বলেন, এই ইউনিটটি চালু হওয়ার ফলে নবজাতকদের সুচিকিৎসা অনেকাংশে নিশ্চিত হবে। এতে সাধারণ মানুষের দুর্ভোগ লাঘব হবে। মূলত ব্রাহ্মণবাড়িয়ায় নবজাতকদের চিকিৎসায় এটি একটি নতুন সংযোজন। পরে হাসপাতালের শহীদ ডাক্তার মিলন সভাকক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে হাসপাতালের কার্যক্রমকে আরো গতিশীল করতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়।

আইউ/এসকে

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।