Tepantor

স্পেনের দীপপূঞ্জে ২ বাংলাদেশি সহ ১৮ অভিবাসনপ্রত্যাশী নিখোজ

৩০ জানুয়ারি, ২০২২ : ৩:২১ অপরাহ্ণ ১৫৬

তেপান্তর রিপোর্ট: ইউরোপের স্পেনের ক্যানারি দিপপুঞ্জ থেকে ৩০০ জনেরও বেশি অভিবাসন প্রত্যাশী উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২ বাংলাদেশি সহ ১৮ অভিবাসনপ্রত্যাশী নিখোজ রয়েছেন। গত বুধবার (২৬ জানুয়ারি)এই ঘটনা ঘটে। স্প্যানিশ এনজিও ক্যামিনান্দো ফ্রন্টেরাস এই তথ্য জানিয়েছে।

Tepantor

চলতি বছরের শুরু থেকে স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জে অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধারে প্রতিদিনই অভিযান পরিচারিত হচ্ছে৷

এরই ধারাবাহিকতায় বুধবার ২৬ জানুয়ারি, স্পেনের জরুরি উদ্ধার বিষয়ক কর্তৃপক্ষ অস্থায়ী নৌকায় ক্যানারি দ্বীপপুঞ্জের বিভিন্ন দ্বীপে পৌঁছতে চেষ্টা করা ৩১৯ জন অভিবাসন প্রত্যাশীকে সমুদ্র থেকে উদ্ধার করেছে। এর মধ্যে রয়েছে ২৩৬ জন পুরুষ, ৫৯ নারী এবং ২৪ জন শিশু৷

 

আরো পড়ুন- দক্ষিণ কোরিয়ার সমন্ধে জানুন

 

উদ্ধারকৃত অভিবাসীরা ছয়টি ভিন্ন ভিন্ন ডিঙ্গি নৌকায় করে যাত্রা করেন৷ এর মধ্যে একটি নৌকাতেই একসাথে ছিলেন ১২০ জন অভিবাসনপ্রত্যাশী৷

ক্যামিনান্দো ফ্রন্টেরাস দাবি, ‘‘বিকাল ৫টার দিকে নৌকাটি থেকে প্রথম বিপদ সংকেত পাওয়ার সাথে সাথে সরকারের জরুরি উদ্ধার কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছিল। কিন্তু তারা আমাদের আবেদনে সাড়া দিতে বেশ কয়েক ঘন্টা সময় নেয়। উদ্ধারকর্মীরা আনুমানিক রাত ১১ টায় নৌকাটির কাছে পৌঁছায়। তখন তারা নয়জনকে উদ্ধার করতে সক্ষম হলেও বাকি ১৮ জন যাত্রী এখনও নিখোঁজ রয়েছেন।

 

এসকে

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।