Tepantor

এখন একতরফা হামলা-লুটপাট বিরাসারে

২৫ মার্চ, ২০২৪ : ৬:২৬ অপরাহ্ণ

তেপান্তর রিপোর্ট: বিশ দিন আগে জুয়া খেলার টাকা নিয়ে সংঘর্ষে জরায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিরাসার গ্রামের কয়েকটি গোষ্ঠী। সেই দ্বন্দ্ব এখনো চলমান আছে। মাঝখানে একটি সালিশের মাধ্যমে মীমাংসা হলেও এর কোন স্থায়ী সমাধান হয়নি। এর মধ্যে গত তিন দিন যাবত দফায় দফায় সংঘর্ষে জরায় বিরাসার গ্রামের মানুষজন। সর্বশেষ গত রোববার (২৪ মার্চ) বিকেলে বিরাসারের বড় গোষ্ঠীর হারিস মিয়ার বাড়ি সহ কয়েকটি বাড়িতে ব্যাপক হামলা ও লুটপাট চালায় অন্তত সাতটি গোষ্ঠী।

বিরাশার গ্রামের বড় গোষ্ঠির বিরুদ্ধে ছোট-বড় মিলে সাতটি গোষ্ঠি বা দল এই দ্বন্দ্বে নেমেছে। গোষ্ঠিগুলো হলো, হাজি বাড়ি, পুড়া বাড়ি, আলগা বাড়ি, চেয়ারম্যান বাড়ি, মুন্সি বাড়ি, ফুলবাড়িয়ার একটি অংশ ও শাফির বাড়ি। এই সাতটি গোষ্ঠী এক হয়ে বড় গোষ্ঠীর বিরুদ্ধে সংঘর্ষে লিপ্ত হচ্ছে।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আলগা বাড়ির আলামিন, ফুলবাড়িয়ার আক্তার কমিশনারের ভাই জাকির, সাফির বাড়ির দুলাল আনসারী ও মিজান আনসারী রোববারের এই হামলায় নেতৃত্ব দিয়েছেন৷

ফুলবানু নামে এক ভুক্তভোগী জানান, মুসা ওবায়দুল নিক্সন রিফাত পুড়াবাড়ির জাকির হৃদয় সুমন বড়বাড়ির হারিস মিয়ার বাড়িতে লুটপাট চালিয়েছে।

এলাকাবাসী জানিয়েছেন, বড় গোষ্ঠীর লোকদেরকে এখন বাইরে রাস্তাঘাটে পেলেই মারধর করছে। বাড়ি থেকে মালামাল লুট করে নিয়ে যাচ্ছে তারা।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।