Tepantor

নবীনগরে প্রবাসী’র জায়গা জোর পূর্বক দখলের পায়তারা স্থানীয় প্রভাবশালীর

২৩ নভেম্বর, ২০২০ : ১০:৪৩ পূর্বাহ্ণ

মো. সফর মিয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের বাঘাউড়া গ্রামের হাজী ছন্দু মিয়ার জায়গা জোর পূর্বক দখল করার পায়তারা করছে নাছির উদ্দীন, জসীম উদ্দীন , নাজিম উদ্দীন সহ তার পরিবার।হাজী ছন্দু মিয়ার ৩ ছেলে প্রবাসে অবস্থান করায় বিভিন্নভাবে হুমকি দামকী দিয়ে যাচ্ছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন অসহায় পরিবারটি।

স্থানীয় সূত্রে জানা যায় সুরুজ মিয়ার ছেলে হাজী ছন্দু মিয়ার (৭০) বি এস খতিয়ান নং ৫৫৪ দাগের অন্দরে ২০৩৬,২০৩৮,২০৩৯ ২৩ শতাংশ জায়গা, কৌশলে ভাগিয়ে নিতে চাচ্ছে নাছির উদ্দীন, জসীম উদ্দিন নাজিম উদ্দিন ও তার পরিবার ।এই ঘটনায় হাজী ছন্দু মিয়ার পরিবারের লোকজন স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ শাহীন সরকারের শরণাপন্ন হলেও কোন সুরাহা পায়নি। নাছির উদ্দিনের পরিবারের সাথে কথা বলে, জানা যায় তাদের কাছে ১৯১০সালের দলিলপত্র রয়েছে। যদিও হাজী ছন্দু মিয়ার পরিবারের অভিযোগ তাদের দেখানো এইসব দলিলাদী সব ভুয়া।

সূত্রে আরো জানা যায়, নাছির উদ্দীন, জসীম উদ্দীন ও নাজিম উদ্দীন বিএনপি’র প্রভাবশালী নেতা হিসেবে এলাকায় বেশ পরিচিত। বিএনপি হওয়ায় স্থানীয় সরকারের রাস্তা পাকা করনে কাজ পাশ হয়ে আসলে তারা কূট -কৌশলের মাধ্যমে রাস্তার কাজটিকে বাতিল করে দেন। এছাড়াও তারা একই গ্রামের ২০০২ সালের একটি মার্ডার মামলার অন্যতম আসামী ছিলেন। যা গ্রামে আপোষ মীমাংসায় সমাধান করা হয় ।এই ভয়ে তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। নাছির উদ্দীন এর পরিবারের বিরুদ্ধে হিন্দু নাথ সম্প্রদায়ের সম্পত্তিও দখলের গুঞ্জন রয়েছে এলাকায়।প্রকাশ্যে তাদের বিরুদ্ধে কেউ কথা না বল্লেও গোপনে এসব তথ্য সাংবাদিক দের কাছে তোলে ধরেন অনেকেই।
হাজী ছন্দু মিয়াঁর পুত্রবধূ জানান রাস্তার পাশে আমাদের বাড়ি, এই রাস্তা দিয়ে গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যাতায়ত করে । কিন্তু তাদের অত্যাচারে আমরা বাড়ি পাশে দেয়াল নির্মাণ করতে পারছি না । দেয়ালের কাজ শুরু করলেই আমাদের বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে থাকে,বাড়িতে আমার বৃদ্ধ শশুর ছাড়া আর কোন পুরুষ মানুষ নেই।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহিন সরকার বলেন হাজী ছন্দু মিয়া ও নাছির উদ্দিনের পরিবারের মধ্যে দীর্ঘদিন যাবত একটি যায়গা সংক্রান্ত বিষয় নিয়ে ঝামেলা চলছে একাধিক বার গ্রামে বিচার সালিসি করা হয়েছে এই ব্যাপারে এলাকাবাসী অনেকেই অবগত। বিচারে হাজী ছন্দু মিয়া’র পরিবার মানলেও নাছির উদ্দিনের পরিবার প্রভাব খাটিয়ে তা মানছেনা।

Tepantor

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।